DSE Stock Chart

To:

ADD
ADD
Background BG
Up Candle Up
Dn Candle Dn
Stock List:
line:
Loading...

Added Overlay Indicator(s):

Added Lower Indicator(s):

  • AmarStock

    STATIC CHART

    আমাদের এই চার্টটি স্ট্যাটিক অর্থাৎ এই চার্টটি এডিট করা যায়না। তথাপি এই চার্টের বেশ কিছু সুবিধা আছে যা আমরা পরবর্তীতে দেখতে পাবো। চার্টটির উপরের দিকে বেশকিছু ড্রপ ডাউন মেনু আছে যেখান থেকে আমরা অনেক অপশন পরিবর্তন করে চার্টটিকে নানাভাবে সাজাতে পারি।

    অপশনসঃ

    এডজাস্টেড/আন-এডজাস্টেডঃ ড্রপ ডাউন থেকে এডজাস্টেড/আন-এডজাস্টেড অপশন সিলেক্ট করে দুই রকমের ধরনের ডাটা স্টাইলেই চার্ট পরিবর্তন করতে পারি। এখানে উল্লেখ্য যে, আমরা একটি শেয়ারের শুধু বোনাস শেয়ার এডজাস্টেড করি। ক্যাশ এডজাস্টেড করিনা।

    CANDLE :এই অপশনে আমরা কেনডেল চার রকম স্টাইলে পরিবর্তন করতে পারব।

    ১। HLC Bar : শুধু হাই, লো, ক্লোজ দেখা যাবে।
    ২। OHLC Bar: শুধু ওপেন, হাই, লো, ক্লোজ দেখা যাবে।
    ৩। Line: শুধু ক্লোজ প্রাইসের উপর ভিত্তি করে লাইন দেখা যাবে।
    ৪। Candle: ওপেন, হাই, লো, ক্লোজ এর উপর ভিত্তি করে কেনডেল এর মত করে দেখা যাবে। এটিই টেকনিক্যাল এনালাইসিসের ক্ষেত্রে সবচাইতে জনপ্রিয়।

    DATE: এই অপশনে ডেট রেঞ্জ বদলানো যায়।

    OVERLAY INDICATOR: ওভারলে ইনডিকেটর অপশন মানে এটি চার্টের উপর অঙ্কিত হয়। এখানে আপনি ৬৭ রকমের ওভারলে ইনডিকেটর পাবেন। পাশের এডিটবক্সটিতে আমরা ইনডিকেটরের প্যারামিটার বা মান বসাতে পারবো। মান বসানোর পর পাশের ADD বাটনটিতে চাপ দিলেই চার্টে ইনডিকেটরটি অঙ্কিত হয়ে যাবে। এভাবে চাইলে একটার উপর আরেকটা অঙ্কিত করতে পারবেন। অঙ্কনের পর যদি কোনটা মুছে ফেলতে চান সেক্ষেত্রে চার্টের ঠিক নিচে Added Overlay Indicators এই অপশনে গিয়ে যেই ইনডিকেটরটি মুছে ফেলতে চান সেটির পাশের ক্রসটি চাপুন।

    UP CANDLE: এখান থেকে আপনি আপনার ইচ্ছা মত আপ কেনডেলের রং পরিবর্তন করতে পারবেন।বাই ডিফল্ট এটি সবুজ রঙের।

    DN CANDLE: এখান থেকে আপনি আপনার ইচ্ছা মত ডাউন কেনডেলের রং পরিবর্তন করতে পারবেন।বাই ডিফল্ট এটি লাল রঙের।

    GRID: এই বাটনটি ক্লিক করে আপনি চার্টের গ্রিড অন অফ করতে পারবেন। বাই ডিফল্ট গ্রিড অফ করা থাকে।

    AmarStock

    STOCK NAME: এই ড্রপ ডাউনটি তিনটি ভাগে বিভক্ত। প্রথমে ইনডেক্স এরপর সেক্টর এরপর স্টক। আপনি যেটির চার্ট দেখতে চান সেটি সিলেক্ট করলে সেটির চার্ট চলে আসবে।

    D: এই ড্রপ ডাউন থেকে মিনিটচার্ট, আওয়ারলিচার্ট , ডেইলিচার্ট, উইকলিচার্ট, মান্থলিচার্ট সিলেক্ট করতে পারবেন।

    TIME FRAME: কতদিনের টাইমফ্রেমে চার্টটি দেখতে চান সেটি এই ড্রপ-ডাউন থেকে সিলেক্ট করতে পারবেন। একমাস থেকে শুরু করে ১০ বছর বা তারও বেশি সময়ের চার্ট টাইমফ্রেম এখান থেকে সিলেক্ট করা যাবে।

    LOWER INDICATOR: লোয়ার ইনডিকেটর অপশন মানে এটি চার্টের নিচে অঙ্কিত হয়। এখানে আপনি ৭৩ রকমের লোয়ার ইনডিকেটর পাবেন। পাশের এডিটবক্সটিতে আমরা ইনডিকেটরের প্যারামিটার বা মান বসাতে পারবো। মান বসানোর পর পাশের ADD বাটনটিতে চাপ দিলেই চার্টের নিচে ইনডিকেটরটি চলে আসবে। এভাবে চাইলে একটার নিচে আরেকটা আনতে পারবেন। আনার পর যদি কোনটা মুছে ফেলতে চান সেক্ষেত্রে চার্টের ঠিক নিচে Added Lower Indicators এই অপশনে গিয়ে যেই ইনডিকেটরটি মুছে ফেলতে চান সেটির পাশের ক্রসটি চাপুন।

    STOCK LIST: প্রথম অপশনটি হট লিস্ট। এটি সিলেক্ট করলে চার্টের ডানপাশে টপ গেইনার আর টপ লুজারের লিস্ট চলে আসবে। এর পরের অপশনটি অল স্টক-এর। এটি সিলেক্ট করলে সবগুলো স্টকের লিস্ট চলে আসবে, যেখান থেকে আপনি ইছামত ফিলটারিং-ও করতে পারবেন। এর পরের অপশনটি ওয়াচ লিস্ট।এটি সিলেক্ট করলে আপনার ওয়াচ লিস্টটি চলে আসবে। ড্রপডাউন থেকে আপনি আপনার ইচ্ছা মত স্টক পছন্দ করে সাজাতে পারবে।

    LINE: এখানে ক্লিক করে আমরা চার্টে অঙ্কিত ওভারলে ইনডিকেটর-এর লাইনগুলোকে চাইলে মোটা বা চিকন করতে পারবো। প্লাস বাটনে ক্লিক করলে মোটা হবে, মাঝখানের বাটনে ক্লিক করলে ডিফল্ট অবস্থায় চলে আসবে, মাইনাস বাটনে ক্লিক করলে চিকন হবে।

    VOLUME: এই বাটনটি ক্লিক করে আপনি চার্টে ভলিউম যোগ করতে পারেন আবার চার্ট থেকে ভলিউম বাদও দিয়ে দিয়ে পারেন। বাই ডিফল্ট ভলিউম যোগ করা থাকে।

    AmarStock

    চার্টের নিচের এই অপশনগুলোতে ক্লিক করে আপনি চট করে ইন্টারেক্টিভ চার্ট, ওয়ান মিনিট ভিপিএ, ভিপিএ আর্কাইভ, মার্কেট ডেপথ মনিটর এই সেকশন গুলোতে চলে যেতে পারবেন।

  • Please Submit Your Query



×
Basic TA Course

** Next Basic TA Training is on 7th September 2018. More Details ** ** Next Basic Fundamental Training is On 20th July 2018. More Details ** ** Our office has been relocated to 137, Nobel House, Shantinagar, Dhaka 1217. **